বুধবার, ১৫ মে ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন

২০২৪ সালে পর্দা কাঁপাতে আসছে যেসব সিনেমা

২০২৪ সালে পর্দা কাঁপাতে আসছে যেসব সিনেমা

স্বদেশ ডেস্ক:

শেষ হতে চলেছে ২০২৩ সাল। এ বছর বিশ্ব বিনোদন অঙ্গনে এসেছে অসংখ্য চলচ্চিত্র। বিগত বছরগুলোর চেয়ে বক্স অফিস কাঁপানো চলচ্চিত্র যেমন এসেছে, তেমনি দর্শক হৃদয় জয় করে সমালোচকদেরও প্রশংসা অর্জন করেছে একাধিক চলচ্চিত্র। হলিউড থেকে বলিউড, বিশ্বজুড়ে এ বছর বিনোদন অঙ্গন ছিল জাঁকজমকপূর্ণ।

তাই বছর শেষে দর্শকরা একবুক প্রত্যাশা নিয়ে তাকিয়ে রয়েছে আগামী বছরের দিকে। ২০২৪ সালে অসংখ্য চলচ্চিত্র আবারও পর্দা মাতাবে বিশ্বব্যাপী। তবে এমন কিছু চলচ্চিত্র আগামী বছর আসতে চলেছে, যেগুলোর জন্য অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন সিনেমাপ্রেমীরা। 

চলুন দেখে নেওয়া যাক, আগামী বছর কোন কোন চলচ্চিত্র সিনেমাহলে ঝড় তুলতে চলেছে এবং দর্শকদের দীর্ঘদিনের প্রতীক্ষারও অবসান ঘটাতে চলেছে।

 

হলিউডের বহুল প্রত্যাশিত চলচ্চিত্রগুলো –

1
জোকার : ফলি এ ডিউক্স

জোকার : ফলি এ ডিউক্স : ২০২৪ সালের অক্টোবরে মুক্তি পাবে জোকার : ফলি এ ডিউক্স। টড ফিলিপসের ‘জোকার’ সিনেমায় অভিনয় করে সেরা অভিনেতা হিসেবে অস্কার জিতেছিলেন হোয়াকিন ফিনিক্স। সেই সিনেমার সিক্যুয়েলে ফিনিক্সের অভিনয় দেখার জন্য টানটান উত্তেজনা নিয়ে অপেক্ষায় সিনেপ্রেমীরা। তবে জোকার একা নয়, এই সিনেমার ফোকাস হল তাঁর প্রেমিকা হার্লে কুইন।

সেই চরিত্রে অভিনয় করতে দেখা যাবে লেডি গাগাকে। 

ডুন পার্ট ২ : ২০২১ সালে মুক্তি পেয়েছিল ডুন। আগামী ১ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ফ্র্যাঙ্ক হারবার্টের উপন্যাস থেকে নেওয়া সিনেমাটির দ্বিতীয় অংশ। কল্পবিজ্ঞান ভিত্তিক এই সিনেমায় দেখা যাবে টিমোথি চালামেট, রেবেকা ফার্গুসন, জোশ ব্রোলিন, জেন্ডায়া এবং খাভিয়ের বারডেমকে।

1
ডেডপুল ৩

ডেডপুল ৩ : ২০২৪ সালের বহুল প্রতীক্ষিত সিনেমাগুলির মধ্যে অন্যতম এটি।

সুপারহিরো ঘরানার এই চলচ্চিত্রটির অন্য দুটি পার্ট বিপুল সাড়া ফেলেছিল। ডেডপুল ৩-এ ওয়েড উইলসন ওরফে ডেডপুল (রায়ান রেনল্ডস) উলভারিনের (হিউ জ্যাকম্যান) সঙ্গে জুটি বেঁধে একজন সাধারণ শত্রুনিধনে নামবেন। সিনেমাটি মুক্তি পাবে ২৬ জুলাই। 

কিংডম অফ দ্য প্ল্যানেট অফ এপস : প্ল্যানেট অফ এপস ফ্র্যাঞ্চাইজির চতুর্থ চলচ্চিত্রটি মুক্তি পাবে ২৪ মে। ‘কিংডম অফ দ্য প্ল্যানেট অফ দ্য এপস’ একজন তরুণ বনমানুষের গল্প বলবে, যে মানুষ এবং বনমানুষের অস্তিত্ব নির্ধারণের জন্য যাত্রা শুরু করে। তার সিদ্ধান্তের উপর নির্ভর করবে উভয় প্রজাতির ভবিষ্যৎ।

ম্যাডাম ওয়েব : আগামী ১৪ ফেব্রুয়ারি মুক্তি পাবে ডাকোটা জনসন অভিনীত ম্যাডাম ওয়েব। সিনেমাটির হাত ধরেই মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সে প্রবেশ ঘটছে ডাকোটার। এতে নাম ভূমিকায় অভিনয় করছেন তিনি। নিউ ইয়র্ক সিটিতে বসবাসকারী একজন প্যারামেডিক ক্যাসান্দ্রা ওয়েবের গল্প বলবে মার্ভেলের এই সুপারহিরো ঘরানার সিনেমাটি। ডাকোটা ছাড়াও এতে রয়েছেন সিডনি সুইনি, সেলেস্ট ও’কনর, ইসাবেলা মার্সেড এবং তাহার রহিম।

বলিউডের বহুল প্রত্যাশিত চলচ্চিত্রগুলো –

1
পুষ্পা দ্য রুল

পুষ্পা দ্য রুল : বক্স অফিসে রীতিমতো ঝড় তুলেছিল ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘পুষ্পা: দ্য রাইজ।’ সাধারণ একজন দিনমজুরের অপরাধ সিন্ডিকেটের মাথায় উঠে বসার যাত্রাপথের অতি সাধারণ গল্পই রেকর্ড গড়েছিল সেই বছর। আল্লু অর্জুন অভিনীত সিনেমাটির সিক্যুয়েলও যে নতুন রেকর্ড গড়বে, তা নিয়ে আশাবাদী নির্মাতারা। বড়পর্দায় আল্লু অর্জুন, রাশ্মিকা মান্দানা, ফাহাদ ফাসিলদের দেখবেন বলে মুখিয়ে রয়েছেন দর্শকরাও। ১৫ আগস্ট মুক্তি পাবে ‘পুষ্পা ২।’

ফাইটার: এই প্রথমবারের জন্য পর্দায় জুটি বাঁধছেন বলিউডের দুই হার্টথ্রব হৃতিক রোশন এবং দীপিকা পাডুকোন। সিদ্ধার্থ আনন্দের পরিচালনায় ভরপুর অ্যাকশনে প্যাকড চলচ্চিত্রটি মুক্তি পাবে ২০২৪ সালের ২৫ জানুয়ারি। অ্যাকশনধর্মী সিনেমাতে ইদানিং হলিউডের তুলনায় খুব একটা পিছিয়ে নেই বলিউড। তবে এর আগে আকাশপথে তুলকালাম মারপিটের এমন সিনেমা আগে হয়নি বলেই দাবি করেছেন এর পরিচালক সিদ্ধার্থ আনন্দ।

মেরি ক্রিসমাস: ২০২৪ সালের ১২ জানুয়ারি মুক্তি পাবে ক্যাটরিনা কাইফ এবং বিজয় সেতুপতি অভিনীত সিনেমাটি। রহস্য রোমাঞ্চ ঘরানার গল্প-সিনেমা যাঁরা ভালবাসেন, তাদের জন্য এটি মাস্ট ওয়াচ।’ থ্রিলার-ধর্মী সিনেমাটির পরিচালনার দায়িত্বে রয়েছেন জাতীয় পুরস্কার প্রাপ্ত শ্রীরাম রাঘবন।

কল্কি- ২৮৯৮ এডি : ২০২৪ সালে ভারতের অন্যতম বিগ বাজেটের সিনেমা হতে চলেছে এটি। প্রভাস, দীপিকা, অমিতাভ বচ্চন, কমল হাসানের মতো তারকারা জোট বেঁধেছেন কল্পবিজ্ঞান এই সিনেমায়। কল্কি এমন একজন ব্যক্তির গল্প বলবে যে নেতিবাচক শক্তির কাছে হার মেনে নেওয়া মানুষের কাছে আশার আলো হিসাবে আবির্ভূত হয়। সিনেমাটির মুক্তির দিন এখনও ঘোষণা করা হয়নি।

1
ইন্ডিয়ান ২

ইন্ডিয়ান ২ : ১৯৯৬ সালের হিট সিনেমা ইন্ডিয়ান-এর সিকুয়েল নিয়ে আসছেন কমল হাসান। এতে তিনি একজন প্রবীণ স্বাধীনতা সংগ্রামী চরিত্রে অভিনয় করছেন যিনি দুর্নীতিগ্রস্থ রাজনীতিবিদদের বিরুদ্ধে লড়াই করবেন। এস. শঙ্কর পরিচালিত তামিল অ্যাকশন থ্রিলারটিতে কাজল আগরওয়াল, রকুল প্রীত সিং, প্রিয়া ভবানী শঙ্কর এবং গুলশান গ্রোভারকেও গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে। সিনেমাটির মুক্তির সাল ২০২৪ হলেও দিনক্ষণ ঠিক হয়নি এখনও।

সিংহাম এগেইন : সিংহাম ফ্র্যাঞ্চাইজির তৃতীয় চলচ্চিত্রটি মুক্তি পেতে চলেছে আগামী বছর। বাজিরাও সিংহামের চরিত্রে আবার পর্দা কাঁপাতে আসছেন অজয় দেবগন। রোহিত শেঠির পরিচালনায় এতে অভিনয় করতে দেখা যাবে দীপিকা পাড়ুকোন, টাইগার শ্রফ, কারিনা কাপুর খান, অক্ষয় কুমার ও রণবীর সিংকেও। ইতোমধ্যেই সিনেমার শুটিং শুরু হয়ে গেছে। তবে মুক্তির তারিখ এখনো ঘোষণা করা হয়নি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877